HomeUncategorizedঅবরোধের দ্বিতীয় দিনে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক

অবরোধের দ্বিতীয় দিনে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক

print news

গোলাম রব্বানী,হিলি প্রতিনিধিঃ
সারাদেশে বিএনপি’র ডাকে ৭২ ঘন্টার অবরোধের দ্বিতীয় দিনেও কোন প্রভাব পড়েনি দিনাজপুরের হিলি স্থলবন্দরে।

বুধবার সকাল ১১ টা থেকে ভারত থেকে কাঁচা পণ্য বোঝাই ট্রাকগুলো প্রবেশ করছে হিলি পানামা পোর্টে। হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে পাসর্পোট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।
ভারত থেকে কাঁচা পণ্যসহ বিভিন্ন প্রকার পণ্য আমদানি হচ্ছে এই বন্দর দিয়ে।এদিকে হিলি পানামা পোর্টে ভারত থেকে আমদানিকৃত পণ্য বোঝাই ট্রাকগুলো প্রবেশ করছে। পণ্যের লোড-আনলোডের কার্যক্রমও স্বাভাবিক রয়েছে পানামা পোর্টে। তবে অবরোধের কারনে পণ্য বোঝাই কোন লোড ট্রাক বন্দর ছেড়ে দেশের বাহিরে কোথাও যায়নি। সকল প্রকার ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। সরকারি অফিস, স্কুল, মাদ্রাসা ও কলেজ যথারীতি খোলা রয়েছে এবং উপস্থিতি স্বাভাবিক রয়েছে। রংপুর,আন্তঃ জেলা ও বগুড়া গামী দুরপাল্লার ও লোকাল বাস, মিনিবাস এবং ট্রাকসহ কোন যানবাহন চলাচল না করলেও সিএনজি, ব্যাটারীচালিত আটোরিকসাসহ বিভিন্ন পরিবহন চলছে। এদিকে আইনশৃংখলা রক্ষায় চারমাথা, বাসষ্ট্যান্ড, পোর্ট এলাকা ও উপজেলার বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। এ খবর লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। বন্দর দিয়ে আমদানিকৃত পণ্য পুলিশ পাহারায় বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট এর ওসি শেখ আশরাফুল জানান, অবরোধের দ্বিতীয় দিনে হিলি ইমিগ্রেশন দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।
হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, অবরোধের দ্বিতীয় দিনে হিলি স্থলবন্দর ব্যবসায়িদের নিরাপত্তা ও সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার্থে স্থলবন্দর এলাকাসহ বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। বন্দর আমদানিকৃত কাঁচা পণ্য পুলিশের পাহারায় বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ