HomeUncategorizedঅবরোধে হিলি বন্দরের আমদানি রফতানি স্বাভাবিক

অবরোধে হিলি বন্দরের আমদানি রফতানি স্বাভাবিক

print news

গোলাম রব্বানী,হিলি প্রতিনিধিঃ
বিএনপি-জামায়াত এর তৃতীয় দফায় ডাকা ৪৮ ঘন্টা অবরোধের আজ প্রথম দিনে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি- রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রয়েছে। হিলি ইমিগ্রেশন দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। তবে দুরপাল্লার যান বাহন চলাচল বন্ধ রয়েছে। অন্য দিকে অবরোধে ভারত থেকে আমদানিকৃত পণ্য বাহী ট্রাক বন্দরে প্রবেশ এর সংখ্যা কমেছে। প্রতি দিনের আয় থেকে বঞ্চিত শ্রমিকরা।
বুধবার (০৮ নভেম্বর) সরজমিনে দেখা যায় সকাল ১১ টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়। হিলি বন্দরের পানামা পোর্ট ও শুল্ক স্টেশনের সকল বিভাগ ও বন্দরের সকল কার্যক্রম সকাল থেকেই স্বাভাবিক গতিতে চলছে। বন্দরে পণ্য ওঠানামা ও পণ্য সরবরাহ কার্যক্রম সচল রয়েছে। তবে বাংলাদেশী ট্রাক পণ্য নিয়ে বন্দরে ভিতরে ও বাহিরে গোডাউন গুলোতে লোড-আনলোড চলছে। বাংলাদেশি ট্রাকগুলো পণ্য নিয়ে দেশের বিভিন্ন স্থানে যাচ্ছেনা। আর এতে প্রতি দিনের আয় থেকে বঞ্চিত হচ্ছে বন্দরে কর্মরত বিভিন্ন শ্রমিক ও ট্রাকের চালক ও হেলপাররা।
সরকারি ও বেসরকারি অফিস, স্কুল, কলেজ, মাদ্রাসা, এনজিও অফিসসহ দোকানপাট খুলেছে। রাস্তায় মানুষের চলাচল বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোটরসাইকেল অটো ভ্যানে মানুষের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত কোথাও কোনো নাশকতার খবর পাওয়া যায়নি।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট এর ওসি শেখ আশরাফুল জানান, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্ট ধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

জানতে চাইলে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, অবরোধে হিলি স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি রফতানি কার্যক্রম পরিচালনায় শতভাগ নিরাপত্তা নিশ্চিত করন এবং সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার্থে স্থলবন্দর এলাকাসহ উপজেলার বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত কোথাও কোন অপ্রীতকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ