HomeUncategorizedএবারও আলিম পরীক্ষায় জেলার শীর্ষস্থানে পাঁচবিবির কড়িয়া আলিম মাদ্রাসা

এবারও আলিম পরীক্ষায় জেলার শীর্ষস্থানে পাঁচবিবির কড়িয়া আলিম মাদ্রাসা

print news

জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার কড়িয়া ইসলামিয়া সিনিয়র (আলিম) মাদ্রাসার আলিম পরীক্ষার এবারও শতভাগ পাশ সহ জেলা পর্যায়ে শীর্ষ স্থান ধরে রেখেছে।
এ বছর মাদ্রাসাটি থেকে ৫৯জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ গ্রহণ করে ২২ জন শিক্ষার্থী জিপিএ ৫ সহ সবাই কর্তৃকার্য হয়েছে। এর মধ্যে এ গ্রেড ২৮জন, এ মাইনাস ৮জন ও বি গ্রেড পেয়েছেন ১ জন শিক্ষার্থী। শুধু তাই নয় গত ২০২২ সালের আলিম পরীক্ষায়ও শতভাগ শিক্ষার্থী পাশ সহ ফলাফলে জেলার শীর্ষস্থান অর্জন করেছিলেন মাদ্রাসাটি।

রোববার দুপুরে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনিছুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। কড়িয়া ইসলামিয়া সিনিয়র(আলিম) মাদ্রাসার পাবলিক পরীক্ষা গুলোতে শিক্ষার্থীরা শতভাগ পাশের ধারাবাহিকতা বজায় রাখায় শিক্ষক, অভিভাবকরা খুশি এবং এ সাফল্যের ফলে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি আরো একধাপ বৃদ্ধি পেয়েছে মনে করেন তারা।

কড়িয়া ইসলামিয়া সিনিয়র (আলিম) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনিছুর রহমান বলেন,
শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও অভিভাবকদের সার্বিক সহযোগিতায় এমন ফলাফল সম্ভব হয়েছে। আগামীতে প্রতিষ্ঠানটির শিক্ষার মান জেলা ছাড়িয়ে দেশের সুনামধন্য প্রতিষ্ঠানের সাথে প্রতিযোগীতা করতে পারবে বলে তিনি আশা করেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আয়মারসুলপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল আলম বেনু বলেন, ২০২৩ সালের আলিম পরীক্ষার ফলাফল শতভাগ অর্জন করাই প্রতিষ্ঠানের অধ্যক্ষসহ সহকারী শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের কে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ