Homeসারাদেশদিনাজপুরকিন্ডারগার্টেন বৃত্তিঃ হাকিমপুর উপজেলা শিশু নিকেতন শিক্ষার্থীদের উল্লাস

কিন্ডারগার্টেন বৃত্তিঃ হাকিমপুর উপজেলা শিশু নিকেতন শিক্ষার্থীদের উল্লাস

print news

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডের আয়োজনে ২০২৩ সালের (প্লে থেকে বেবি) এবং (প্রথম থেকে পঞ্চম) শ্রেণীর শিক্ষা বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে ১৪ জন বৃত্তি পাওয়ায় দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাঁধভাঙা উল্লাস করতে দেখা গেছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে হাকিমপুর উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে ক্ষুদে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সাথে কথা বলে এমন চিত্র দেখা গেছে।

ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ক্ষুদে শিক্ষার্থীরা হলেন, রাইহান সাজিদ, তানভীর হাসান খান, আরিব আব্দুল্লাহ, নুসরাত জাহান মেধা, মিসকাত হাসান রাফি, হোসাইন আহম্মদ, উম্মে ফাতেমা সাইবা, সাদিয়া আবৃত্তি।
সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, আওজাফ আক্তার খাদিজা, ফাহমিদুর রহমান মিতু, সাদিয়া সরকার, তাসফিয়া, আদরিজা সাহা ও তানজিনা তানহা তুবা।

ক্ষুদে শিক্ষার্থীরা জানায়, কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডের অধীনে শিক্ষাবৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে বৃত্তি পাওয়ায় তার খুবই খুশি এবং আনন্দিত। তারা ভবিষ্যতে লেখা পড়া শেষ করে মা বাবা’র স্বপ্ন পূরণ করতে চায়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম আহওলাদ হোসেন জানান, বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড রংপুর এর অধীন শিক্ষাবৃত্তির রেজাল্ট প্রকাশিত হয়েছে।
হাকিমপুর উপজেলার পাঁচটি কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে। এর মধ্যে হাকিমপুর উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৮ জন এবং সাধারণ গ্রেডে ৬ জন বৃত্তি পেয়েছে। আমি তাদের সুন্দর ভবিষ্যৎ কামনা করছি।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, ক্ষুদে শিক্ষার্থীদের বৃত্তি রেজাল্টের কথা আমি ইতিমধ্যে জানতে পেরেছি। তাদের দোয়া ও শুভ কামনা রইল। খুব অল্প সময়ের মধ্যে উপজেলা পরিষদের পক্ষ থেকে এসব ক্ষুদে শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হবে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ