HomeUncategorizedগোবিন্দগঞ্জের বাঙালী নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জের বাঙালী নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

print news

নাদিরা সরকার, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

নদীমাতৃক এই দেশের বুকের তৃষ্ণা মিটে তেরোশত নদীর জলে। উজান থেকে কুলকুল শব্দে জলধারা বয়ে এনে এদেশের মাটিকে উর্বরতা দানের মাধ্যমে ফসল ফলানোর উপযোগী করে এই সব নদী। নদীর সাথে এদেশের মানুষের মিতালী আদির। স্রোতস্বিনীর বুকে নৌকা চালিয়ে জীবিকা নির্বাহ করা আর নদীর বুকেই নৌকা খেলা এদেশের মানুষের এক গভীর মিতালির মেলবন্ধন। ৩০ সেপ্টেম্বর ২০২৩ ইং শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রাম বাসির আয়োজনে বাঙ্গালী নদীর তীরে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা আব্দুল লতিফ প্রধান।

জাফিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সদস্য ও মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম, যুবলীগ নেতা জাফিরুল ইসলাম, ইউপি সদস্য সাবু মিয়া, আওয়ামী লীগ নেতা শফিকুল, যুবলীগ নেতা ফিরোজ সহ নেতৃবৃন্দ।

বাঙালী নদীর দুই তীরে হাজার হাজার জনগণের উপস্থিতিতে আনন্দঘন পরিবেশে উজানের নেমে আসা পানির কলকল শব্দের তালে তালে চলে নৌকা বাইচ প্রতিযোগিতা। উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলাটি মীমাংসিত না হওয়াতে আগামীকাল ১ অক্টোবর, রবিবার সকাল ১০:০০ ঘটিকার সময় পুনরায় অনুষ্ঠিত হবে। উক্ত খেলার বিজয়ী দল পাবেন একটি মোটর সাইকেল ও রানার্সআপ দল একটি ফ্রিজ উপহার হিসেবে পাবেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ