HomeUncategorizedগোবিন্দগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

গোবিন্দগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

print news

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে ‘ডায়াবেটিসের ঝুঁকি জানুন, প্রয়োজনীয় ব্যবস্থা নিন।’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা ডায়াবেটিক হাসপাতালের উদ্যোগে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে গোবিন্দগঞ্জ টিএনটি মোড় ডায়াবেটিক হাসপাতাল কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নিজস্ব কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা ডায়াবেটিক হাসপাতালের সভাপতি আব্দুল গণি সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান উল্লাস এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদু, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক কাজী মশিউর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (ভারঃ) কর্মকর্তা ওয়ালিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কাজী সাখাওয়াত হোসেন, ফুলবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লা, গোবিন্দগঞ্জ উপজেলা ডায়াবেটিক সমিতির প্রধান উপদেষ্টা নাজিম উদ্দীন আকন্দ, ফুলবাড়ি ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি সাজু বিভিন্ন নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, ডায়াবেটিস রোগীদের নিয়মিত পরীক্ষা, ব্যায়াম করা, সুষম খাদ্য খাওয়া, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ ও ইনসুলিন গ্রহণ করা এবং সুশৃঙ্খল জীবন যাপনের উপর গুরুত্বারোপ করেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ