Homeসারাদেশচুয়াডাঙ্গাচুয়াডাঙ্গায় দু,দিন ব্যাপী ত্রি-জেলা গরু মেলার উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ...

চুয়াডাঙ্গায় দু,দিন ব্যাপী ত্রি-জেলা গরু মেলার উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব

print news

নিজস্ব প্রতিবেদকঃ
চুয়াডাঙ্গায় বাংলাদেশ ডেইরি ফার্মস অ্যাসোসিয়েশন (বিডি এফ এ),র উদ্যোগে দু’দিনব্যাপী ত্রি-জেলা গরু মেলা -২৩ এর উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশ ডেইরি ফার্মস অ্যাসোসিয়েশনের সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে শুক্রবার বেলা ১১ টায় চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে এই মেলার আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড.নাহিদ রশীদ। প্রদান অতিথি তার বক্তব্যে বলেন,আমাদের ডেইরি ফার্ম আজ অন্যান্যদের চাইতে অনেক এগিয়ে। এফার্ম মালিকরা লাভবান হবে যদি তারা পরিকল্পনা মাফিক এগিয়ে নিতে পারে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (রুটিন দায়িত্ব) ডাঃ মোহাম্মদ রেয়াজুল হক চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা ও চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন।

এছাড়াও মেলায় জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার,মেলায় অংশগ্রহণকারী মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা হতে আগত বিভিন্ন ফার্মের খামারিবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলা কমিটিরি আহ্বায়ক হাজ্জাজ আলী জানান, মেলায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কুষ্টিয়ার রেজিস্ট্রেশন ভুক্ত খামারীদের গরু প্রদর্শন,বিক্রি ও স্বাস্থ্যসম্মত উপায়ে গরু মোটাতাজাকরণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। এ তিন জেলা থেকে প্রথম দিনে দেশী-বিদেশী উন্নত জাতের ২৫২টি গরু রেজিস্ট্রেশনভুক্ত করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ