Homeসারাদেশচুয়াডাঙ্গাঢাকা-চট্টগ্রামের পর এবার প্রান্তিক পর্যায়ে চুয়াডাঙ্গায় গরুর মেলা

ঢাকা-চট্টগ্রামের পর এবার প্রান্তিক পর্যায়ে চুয়াডাঙ্গায় গরুর মেলা

print news

নিজস্ব প্রতিবেদকঃ
ঢাকা-চট্টগ্রামের পর এবার প্রান্তিক পর্যায়ে চুয়াডাঙ্গায় গরু মেলার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশন (BDFA)। চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে আগামী ১০ ও ১১ নভেম্বর দুই দিন ব্যাপী এ মেলায় অংশ নেবেন খুলনা, কুষ্টিয়া সহ দক্ষিণের তিন হাজারেরও বেশি খামারি। মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া মিলে ত্রি-জেলা গরু মেলা ঘিরে গ্রামীণ জনপদের খামারগুলোতে উৎসাহ উদ্দীপনা ও প্রস্তুতির কমতি নেই। নিজের সবচেয়ে আকর্ষনীয় গরু মেলায় উঠাতে প্রস্তুত খামারিরা।

মেলায় উঠবে ৩০০ টির মতো আকর্ষনীয় গরু। গরু কেনাবেচার পাশপাশি খামারিরা একে অপরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবেন। থাকছে জমকালো র‌্যাম্প শো ও আকর্ষনীয় পুরস্কার। কম দামে গরুর সুষম খাদ্য তৈরি ও জাত উন্নয়নবিষয়ক দুটি প্রশিক্ষণ পরিচালনা করবেন বিশেষজ্ঞরা।

মেলার আয়োজক ডেইরি খাতে দেশের সবচেয়ে বড় সংগঠন বিডিএফএ। সারাদেশে ৫০ হাজারেরও বেশি খামারি এ সংগঠনের সদস্য রয়েছে।

গ্রামীন পর্যায়ের তৃণমূল খামরীদের উৎসাহ দেওয়া, অভিজ্ঞতা বিনিময়, প্রশিক্ষণ এবং তাদের দুঃখ-দুর্দশা তুলে ধরতেই গরু মেলার আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ। শেষ দিনে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন), বিশেষ অতিথি থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ