Homeসারাদেশচুয়াডাঙ্গাদামুড়হুদায় কামাল এগ্রো ফার্মের মাধ্যমে ফরমালিন মুক্ত খেজুরের রস ও গুড় যাই...

দামুড়হুদায় কামাল এগ্রো ফার্মের মাধ্যমে ফরমালিন মুক্ত খেজুরের রস ও গুড় যাই দেশের বিভিন্ন জেলায়

print news

রকিবুল হাসান তোতা,দামুড়হুদা প্রতিনিধিঃ
দামুড়হুদায় কামাল এগ্রো ফার্মের মাধ্যমে প্রতি বছর ফরমালিন মুক্ত খেজুরের রস ও গুড় যায় দেশের বিভিন্ন জেলায়। এতে কৃষক হচ্ছেন লাভবান এবং জনসাধারণ পাচ্ছে ফরমালিন মুক্ত রস ও গুড়ের প্রাকৃতিক স্বাদ।

কামাল এগ্রো ফার্মের ব্যবস্থাপনা পরিচালক মোঃ গোলাম সারোয়ার লিটনের উদ্যগে এবার মহেশপুর, দামুড়হুদা, জীবননগর ও চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৫ হাজারের অধিক খেজুর গাছ কিনে রস ও গুড়ের জন্য গাছের পরিচর্যার সহ চাঁচাছোলার কাজ শুরু করা হয়েছে।

কামাল এগ্রো ফার্মের প্রকল্প পরিচালক মোঃ খোকন খান বলেন, আমরা বিগত ৫ বছর ধরে ভেজাল মুক্ত খেজুর গাছের রস ও গুড় নিয়ে কাজ করছি। এ বছরে প্রথম গাছ কাটা-ঝোড়া শুরু করলাম। আমাদের ৫ হাজারের অধিক গাছ নেওয়া আছে, এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলা, দামুড়হুদা, জীবননগর ও ঝিনাইদহের মহশপুর উপজেলায় গাছ গুলো নেওয়া আছে। ২-১ দিনের মধ্যে সব জায়গায় আমাদের কার্যক্রম চলবে। আমাদের নিজস্ব গাছ ছাড়াও বিভিন্ন গ্রামের গাছিদের সমন্বয়ে সমবায় ভিত্তিক কন্টাক্ট গ্রায়ার্স এর মাধ্যমে সঠিক মানের ভেজাল মুক্ত রস ও গুড় সংগ্রহ করে সরবরাহ করে থাকি। দেশের এক শ্রেণীর অসাধু খেজুর গুড় ব্যবসায়ীরা বেশি টাকা মুনাফার লোভে গুড়ের সঙ্গে কেমিক্যাল ও ভেজাল মিশিয়ে বাজারে সরবরাহ করে থাকে। এতে সাধারণ মানুষের স্বাস্থ্যের চরম ক্ষতি সাধিত হয়। তাই আমরা কামাল এগ্রো ফার্মের মাধ্যমে বাংলাদেশের ৬৪ টি জেলায় ভেজাল মুক্ত খেজুরের গুড় সরবরাহের নিমিত্তে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমরা চাই বাংলাদেশের মানুষ ভেজালমুক্ত খেজুরের গুড় ও রসের স্বাদ গ্রহণ করুক।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ