HomeUncategorizedদিনাজপুর-৬ আসনে তৃতীয় বারের মতো আ’লীগ প্রার্থী শিবলী সাদিক জয়ী

দিনাজপুর-৬ আসনে তৃতীয় বারের মতো আ’লীগ প্রার্থী শিবলী সাদিক জয়ী

print news

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় ১১ দিনজাপুর-৬ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শিবলী সাদিক তৃতীয় বারের মতো নৌকা প্রতিকে বিপুল ভোটে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আ’লীগের সতন্ত্র প্রার্থী সাবেক এমপি ট্রাক প্রতিকে আজিজুল হক চৌধুরী।

দিনাজপুর-৬ নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর, ও ঘোড়াঘাট নিয়ে গঠিত এই আসনের মোট ভোটার ৫ লাখ ২৫ হাজার ৯২৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৩৮৮ জন, নারী ভোটার ২ লাখ ৬৩ হাজার ৫২৪ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ১১ জন। এই আসনে ১৯৪ টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন ও গননা শেষে ফলাফল ঘোষণা করেন চার উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগন।

নবাবগঞ্জ উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও আনিসুর রহমান জানান, এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯১ হাজার ৭২৭ জন। কেন্দ্র সংখ্যা ৭৩ প্রাপ্ত ফলাফল ৭৩। এতে নৌকা প্রতীকে শিবলী সাদিক পেয়েছেন ৭৬ হাজার ২৭৪ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের সতন্ত্র ট্রাক প্রীতিকে আজিজুল হক চৌধুরী পেয়েছেন ৩১ হাজার ১৫৪ ভোট।
বিরামপুর উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও নূজহাত তাসনীম আওহন জানান, এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪৯ হাজার ৩৪৭ জন। কেন্দ্র সংখ্যা ৬০ প্রাপ্ত ফলাফল ৬০। এতে নৌকা প্রতীকে শিবলী সাদিক পেয়েছেন ৪৩ হাজার ৯৬৯ ভোট।নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের সতন্ত্র ট্রাক প্রীতিকে আজিজুল হক চৌধুরী পেয়েছেন ৩১ হাজার ৯০২ ভোট।
হাকিমপুর উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও অমিত রায় জানান, এই উপজেলায় মোট ভোটার ৭৯ হাজার ৮৪ জন। কেন্দ্র সংখ্যা ২৫ প্রাপ্ত ফলাফল ২৫। এতে নৌকা প্রতীকে শিবলী সাদিক পেয়েছেন ২৫ হাজার ৬৩৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের সতন্ত্র ট্রাক প্রীতিকে আজিজুল হক চৌধুরী পেয়েছেন ১০ হাজার ৪৪৫ ভোট।
ঘোড়াঘাট উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও রফিকুল ইসলাম জানান, এই উপজেলায় মোট ভোটার ৮৫ হাজার ৫১৬ জন। কেন্দ্র সংখ্যা ৩৬ প্রাপ্ত ফলাফল ৩৬। এতে নৌকা প্রতীকের শিবলী সাদিক পেয়েছেন ৩৬ হাজার ৭৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের সতন্ত্র ট্রাক প্রীতিকে আজিজুল হক চৌধুরী পেয়েছেন ৯ হাজার ১৪ ভোট।

চার উপজেলায় বেসরকারি ফলাফল অনুযায়ী নৌকা প্রতিকের শিবলী সাদিক পেয়েছেন ১ লাখ ৮২ হাজার ৬৬৭ ভোট, স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিকের আজিজুল হক চৌধুরী পেয়েছেন ৮২ হাজার ৫১৫ ভোট।
উল্লেখঃ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শিবলী সাদিক গত ২০১৪ সালে নৌকা প্রতীকে এ আসন থেকে নির্বাচিত হয়েছেন। এরপর ২০১৯ সালে আবারও নৌকা প্রতীকে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন শিবলী। সর্বশেষ ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয় বারের মতো এ আসন থেকে নৌকা প্রতীকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ