HomeUncategorizedনিঃস্ব তিন অন্ধ ভাইয়ের পাশে দাঁড়ালেন ব্যবসায়ী মিজান

নিঃস্ব তিন অন্ধ ভাইয়ের পাশে দাঁড়ালেন ব্যবসায়ী মিজান

print news

মোঃ রাশেদঃ

ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের উত্তর মন্দিয়া গ্রামের অন্ধ তিন ভাই সাইফুল ইসলাম, শহীদুল ইসলাম ও মমিন ইসলাম। বাড়ির পাশে ছোট একটি দোকান চালিয়ে চলতো তাদের জীবন। কিন্তু সেই দোকানে পরপর তিনবার চুরি হওয়ায় সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছিলেন তারা।

এনিয়ে ৩০ সেপ্টেম্বর জাগো নিউজে ‘তিন অন্ধের উপার্জনের সম্বল নিয়ে গেলো চোর’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে তাদের সহযোগিতায় এগিয়ে আসেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যবসায়ী মিজানুর রহমান মজুমদার। তিন ভাইয়ের দোকানের সব মালামাল নতুন করে তুলে দিয়ে আর্থিক সহযোগিতা করেন তিনি।

বুধবার (৪ অক্টোবর) বিকেলে তিন ভাইকে ব্যবসার পুঁজি ও মালামাল দেন মিজানুর রহমান মজুমদার। এ সময় তিনি তাদের খোঁজখবর নেন।

উপহার পেয়ে তারা বলেন, আমরা কর্ম করে খেতে চাই। কারও কাছে ভিক্ষা চাই না। কিন্তু চোর এসে আমাদের সব শেষ করে দিয়েছে। চলার আর কোনো উপায় ছিল না। দোকানে মালামাল তুলে দেওয়াতে আমাদের অনেক উপকার হয়েছে। তবে চুরি বন্ধে দোকানঘরটি পাকা করে দেওয়ার অনুরোধ করেন তারা।

সাইফুল ইসলাম বলেন, আমাদের জীবনধারণের একমাত্র সম্বল এ দোকান। কারও কাছে ভিক্ষা চাই না আমরা। তবুও কিছু লোক আমাদের ক্ষতি করতে আসে। একবার দুইবার না, তিনবার চুরি হয়েছে। এলাকায় চুরি বন্ধে প্রশাসনের সর্তক হওয়া জরুরি।

তাদের মা সখিনা বেগম বলেন, ছেলেদের কষ্ট করে মানুষ করেছি। তারা কর্ম করে খায়। কিন্তু চোর আমাদের সব শেষ করে দিয়েছে। আজকের এ উপকার আমরা কোনোদিন ভুলবো না।

স্থানীয় বাসিন্দা গোলাম রহমান বলেন, তারা খুব কষ্ট করে জীবনযাপন করেন। যারা চুরি করেছেন তারাও এলাকার বাইরের কেউ নন। এমন কাজ কখনও কাম্য নয়। তবে আজ তাদের সহযোগিতায় সবাই এগিয়ে এসেছে দেখে আমাদেরও ভালো লাগছে।

এ বিষয়ে মিজানুর রহমান মজুমদার বলেন, অন্ধ হলেও তারা কর্ম করে জীবনযাপন করেন। কিন্তু তাদের দোকান এতবার চুরি হওয়া কখনো সভ্য কাজ হতে পারে না। আমি এটি শুনে দোকানে মালামাল পাঠিয়ে দিয়েছি। এরই মধ্যে ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে আলোচনা করেছি। তাদের দোকানঘরটি পাকা করে দেওয়ার ব্যবস্থা করবো।।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ