Homeসারাদেশপ্রেক্ষাগৃহে মুক্তি পেল জনপ্রিয় সংগীত শিল্পী এসডি রুবেলের ‘বৃদ্ধাশ্রম’ সহ দুই সিনেমা

প্রেক্ষাগৃহে মুক্তি পেল জনপ্রিয় সংগীত শিল্পী এসডি রুবেলের ‘বৃদ্ধাশ্রম’ সহ দুই সিনেমা

print news

মোঃ রাশেদঃ
দেশের প্রেক্ষাগৃহে আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুটি সিনেমা মুক্তি পেয়েছে। দুটি সিনেমাই সরকারের অনুদানে নির্মিত হয়েছে। এর একটি মুশফিকুর রহমান গুলজারের নির্মিত ‘দুঃসাহসী খোকা’। অন্যটির নাম ‘বৃদ্ধাশ্রম’। এটি নির্মাণ করেছেন সংগীতশিল্পী এসডি রুবেল।

মুশফিকুর রহমান গুলজারের ‘দুঃসাহসী খোকা’সিনেমাটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম থেকে কৈশোর ও যৌবনের বিভিন্ন সময়কে চিত্রিত করা হয়েছে। এতে বঙ্গবন্ধুর চরিত্রে রূপদান করেছেন নতুন প্রজন্মের অভিনেতা সৌম্য জ্যোতি। এছাড়া বিভিন্ন চরিত্রে রয়েছেন- ফজলুর রহমান বাবু, মাহমুদা মাহা, গোলাম ফরিদা ছন্দা, এলিনা শাম্মীসহ অনেকে।

জানা গেছে, ‘দুঃসাহসী খোকা’সিনেমাটি ১১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। প্রেক্ষাগৃহগুলো হচ্ছে- লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), স্টার সিনেপ্লেক্স (ঢাকার ৪টি শাখা), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), নন্দিতা (সিলেট), রূপকথা (পাবনা), লাইট হাউজ (সাতক্ষীরা) ও রূপকথা (শেরপুর)।

অন্যদিকে পিতা-মাতার প্রতি সন্তানের দায়িত্ববোধ নিয়ে নির্মিত হয়েছে ‘বৃদ্ধাশ্রম’ সিনেমাটি। সিনেমাটি নিয়ে ব্যাপক আশাবাদী নির্মাতা ও সংগীতশিল্পী এসডি রুবেল।

‘বৃদ্ধাশ্রম’ সিনেমাটি ‘স্টার সিনেপ্লেক্স’, ‘ব্লকবাস্টার সিনেমাস’, পুরান ঢাকার ‘আজাদ’ সিনেমা হল ও ফার্মগেটের আনন্দসহ মোট ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

‘বৃদ্ধাশ্রম’ সিনেমাটিতে অভিনয় করেছেন এসডি রুবেল, ববি, সৈয়দ হাসান ইমাম, প্রবীর মিত্র, রুবেল, আফজাল শরীফ, দীপক কর্মকার, হাফিজুর রহমান সুরুজ, শম্পা রেজা, মাহমুদুল ইসলাম মিঠু, জাহানারা আহমেদসহ আরও অনেকে। এসডি রুবেল নিজেই ‘বৃদ্ধাশ্রম’ সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন।।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ