HomeUncategorizedবগুড়ায় জাতীয় সমবায় দিবস উদযাপন

বগুড়ায় জাতীয় সমবায় দিবস উদযাপন

print news

মোঃ রাশেদঃ

সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ, এই প্রতিপাদ্যে বগুড়ায় ৫২ তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও সমবায় বিভাগ বগুড়ার আয়োজনে শনিবার (৪ নভেম্বর) সকাল ১০ টায় শহরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি শেষে জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সকল ধরনের বৈষম্য দূর করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। আওয়ামী লীগ সরকার ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার চ্যালেঞ্জ গ্রহণ করেছে। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে স্মার্ট নাগরিক, স্মার্ট সমাজ, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সরকার এই চারটি ভিত্তির নির্ধারণ করা হয়েছে। সমবায়ের মাধ্যমে অর্থনীতিকে স্মার্ট করে গড়ে তোলা সম্ভব।

সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু আরও বলেন, দেশে অনেক সমবায় সমিতি রয়েছে। এসকল সমবায় সমিতি সঞ্চয়ের মাধ্যমে পুঁজিগঠন, বিনিয়োগ, কর্মসংস্থান, উৎপাদন, বিপণনসহ প্রভৃতি কার্যক্রমের মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নসহ সামগ্রিক আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখে জেলা পরিষদের চেয়াম্যান ডাঃ মকবুল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আল মারুফ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, জেলা সমবায় কর্মকর্তা মাসুদ পারভেজ, সমবায় ব্যংকের চেয়ারম্যান আমিনুল ইসলাম ডাবলু, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান প্রমুখ। শেষে শ্রেষ্ঠ সমবায় সংগঠনের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ