Homeসারাদেশদিনাজপুরবিরামপুরে অদ্ভুত শিশুর জন্ম

বিরামপুরে অদ্ভুত শিশুর জন্ম

print news

দিনাজপুরের বিরামপুর উপজেলায় জমজ সন্তান প্রসব করেছেন এক মা। এর মধ্যে এক পা নিয়ে অদ্ভুত শিশু জন্ম গ্রহণ করেছে। বুধবার (২৭ মার্চ) রাতে বিরামপুর উপজেলার মর্ডান ক্লিনিকে এক পা বিশিষ্ট বিকলাঙ্গ জমজ শিশুর জন্ম হয়।

জমজ সন্তান প্রসবকারী মা পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার পুটিমারা ইউনিয়নের শালখুরিয়া গ্রামের ভ্যান চালক মাহফিজুল ইসলামের স্ত্রী তাসলিমা আক্তার বিকলাঙ্গসহ জমজ শিশু প্রসব করেছেন। ২টি শিশুর মধ্যে একটি মেয়ে শিশু ও অপরটি এক পা ওয়ালা বিকলাঙ্গ শিশুর জন্ম হয়েছে এবং বিকলাঙ্গ শিশুটির মলদার ও মূত্রনালী নাই।

এবিষয়ে জমজ দুই শিশুর মাতা তাসলিমা বেগম জানান, গতকাল রাতে আমার শারীরিক সমস্যা দেখা দেয়। প্রচন্ড প্রসব ব্যাথা উঠলে আমার স্বামী আমাকে বিরামপুরে মর্ডান ক্লিনিকে বৈকাল চার ঘটিকায় ভর্তি করায়। রাতে ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার তাহেরা বেগম ও সহকারী ডাক্তার রইচ উদ্দিনের অক্লান্ত চেষ্টায় সিজারের সাহায্যে শিশু দুটি জন্মগ্রহণ করেন।

তিনি আরো জানান আমার ভূমিষ্ঠ হওয়া দুটি শিশুই ভালো রয়েছে। তবে একটি এক পা ওয়ালা ওই শিশুটির জন্য খুবই চিন্তিত হয়েছি। আমি আল্লাহ তালার নিকট প্রার্থনা করছি দুটো শিশুই যেন সুস্থ রাখেন তিনি।
জমজ শিশু দুটির পিতা আমিরুল ইসলাম জানান, আমার কি ভাগ্য আমার স্ত্রীর একসঙ্গে জমজ বাচ্চা জন্ম দিয়েছে। তাতে আমি খুব খুশি কিন্তু একটি বাচ্চা বিকলাঙ্গ হয়েছে বলে আল্লাহ পাকের নিকট প্রার্থনা করছি যে আমার দুটো শিশু সুস্থ থাকে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ