HomeUncategorizedমুজিবনগরে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত

মুজিবনগরে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত

print news

মুজিবনগর প্রতিনিধিঃ
১৬ই ডিসেম্বর বাঙালি জাতির মুক্তির দিন বিজয়ের দিন মহান বিজয় দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আহবানে সাড়া দিয়ে সমগ্র বাঙালী জাতি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং দীর্ঘ ৯ মাস সশস্ত্র যুদ্ধে সীমাহীন ত্যাগ ও অসীম বীরত্ব প্রদর্শন করে মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও আত্মোৎসর্গকারী এবং অগণিত নির্যাতিতা মা-বোনদের সম্ভ্রমের বিনিময়ে বাঙালি জাতি মহান বিজয় অর্জন করেন।

মুজিবনগরে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উৎসবমূখর পরিবেশে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার ১৬ই ডিসেম্বর মুজিবনগর স্মৃতিসৌধে সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ (৩১) বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভসূচনা করা হয়।

পরে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ স্মৃতিসৌধের জাতীয় পতাকা উত্তোলন মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য করে শ্রদ্ধা নিবেদন করা হয়। মহান বিজয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্তক দর্পণ করেন, মুজিবনগর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস, মুজিবনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুস সাদাত রত্ন, মুজিবনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) উজ্জ্বল দত্ত সহ উপজেলার কর্মকর্তাবৃন্দ।

পরে মুজিবনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) উজ্জ্বল দত্তের নেতৃত্বে মুজিবনগর থানা, বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, বাংলাদেশ আওয়ামীলীগ মুজিবনগর উপজেলা শাখা সভাপতি রফিকুল ইসলাম তোতা, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের নেতৃত্বে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ, টুরিস্ট পুলিশ, বাংলাদেশ আনসার ভিডিপি,উপজেলা ফায়ার ব্রিগেডে সিভিল ডিফেন্স,বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন,মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলু,মোনাখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুস্তাকিম হক খোকন কমান্ডার বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান মধু।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মতিউর রহমান মতিনের নেতৃত্বে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে মুজিবনগর উপজেলা পরিষদ চত্বরে মুজিবনগর নির্বাহী অফিসার আজগর আলী মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস মুজিবনগর থানা অফিসার ইনচার্জ ওসি উজ্জ্বল দত্ত জাতীয় সঙ্গীতের তালে তালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন পরে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, সিভিল ডিফেন্স, বিএনসিসি, আনসার ও ভিডিপি, বাংলাদেশ স্কাউটস, রোভার স্কাউটস, কাব, গার্লস গাইড, স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা কুচকাওয়াজ প্রদর্শন করেন।

কুচকাওয়াজ শেষে ফুলের ছাত্র-ছাত্রীদের মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয় শেষে পুরস্কার বিতরণী এবং বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা জাতির শান্তি, অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার শান্তি কামনায় মসজিদে দোয়া এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা উপজেলার সকল এতিমখানা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন।প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়ে বাঙালি জাতির বিজয়ের দিন মুক্তির দিন ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ