HomeUncategorizedরংপুর বিভাগের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হাকিমপুরের মহিদুল ইসলাম 

রংপুর বিভাগের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হাকিমপুরের মহিদুল ইসলাম 

print news

গোলাম রববানী, হিলি প্রতিনিধিঃ

প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ উপলক্ষে রংপুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষিক নির্বাচিত হয়েছেন মোঃ মহিদুল ইসলাম। তিনি দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার বাংলাহিলি মডেল-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। 

রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান ও রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ মুজাহিদুল ইসলামসহ ৫ সদস্যর স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা যায়।

জানা গেছে, জাতীয় প্রাথমিক  শিক্ষা পদক ২০২৩ এর রংপুর বিভাগীয় প্রতিযোগিতা গত ৩ অক্টোবর বিভাগীয় কমিশনা এর কার্যালয়ে অনুষ্ঠিত হয়।  বাছাই কমিটির সভাপতি ও রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান এর সভাপতিত্বে ৩ অক্টোবর একটি সাক্ষাতকার অনুষ্ঠিত হয়।

এসময় ২৩ কলামের মূল্যায়ন ছকে শিক্ষকের শিক্ষাগত যোগ্যতা, ব্যক্তিগত পারদর্শিতা, তাদের নিজস্ব প্রকাশনা, স্থানীয়/ জাতীয় প্রত্রিকায় প্রকাশিত  প্রবন্ধ/কবিতা/ছড়া, শ্রেণিকক্ষে ডিজিটাল কন্টেন্টের ব্যবহার,শিক্ষকের বিভিন্ন কলাকৌশল, স্থানীয় অভিভাবকদের সঙ্গে জানাশুনা,পেশাগত দক্ষতা, প্রশ্ন তৈরির দক্ষতা, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর প্রতি পাঠদান পদ্ধতি, শিক্ষার্থীর ব্যক্তিগত প্রোফাইল তৈরি, ঝরে পড়া হার রোধে নিয়মিত হোম ভিজিট, উপস্থিতি বৃদ্ধিতে শিক্ষকের বিশেষ ভূমিকা, শিক্ষকের ইনোভেশন, শিক্ষার্থীদের সৃজনশীল কাজে উদ্ধুদ্ধকরণ বিদ্যালয়ে উন্নয়নমুলক কাজে সহায়তা  করা প্রভৃতি বিষয়ে উক্ত  কমিটি যাচাই বাছাই করে  তাকে বিভাগীয়  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে   নির্বাচিত করেন।  

মহিদুল ইসলাম, শিক্ষক বাতায়নের ( এটুআই)   হাকিমপুুর উপজেলার একমাত্র জেলা অ্যাম্বাসেডর। তিনি করোনা কালিন সময়ে দীর্ঘ সময় স্কুল বন্ধ থাকাকালীন সময়ে তিনি কখনও বসে থাকেননি।প্রতিদিন  ঘরে বসে শিখি, হাকিমপুর অনলাইন প্রাইমারি স্কুল,দিনাজপুর অনলাইন প্রাইমারি স্কুল, সারা বাংলা অন-লাইন প্রাইমারি স্কুলে নিয়মিত ক্লাস নিতেন। এছাড়াও তিনি জুম প্লাটফর্মে, ফেসবুক লাইফ, ক্লাস সহ গুগল মিটে ৫ শতাধিক ক্লাস নিয়েছেন ।  তিনি একজন গণিত অলিম্পিয়ার্ডের মাস্টার ট্রেনার,গণিত অলিম্পিয়াড কৌশল ব্যবহার করে ক্লাস নিয়ে থাকেন। তিনি বিষয় ভিক্তিক বাংলা, ইংরেজি, গণিত,বিজ্ঞান,বাংলাদেশ ও বিশ্বপরিচয়, সংগীত, চারুকলা, শারীরিক শিক্ষা বিষয়ে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত। 

এছাড়াও  তিনি উপজেলা  কাব স্কাউট লিডার। ইউনিট লিডার হিসেবে তার বিদ্যালয়ে স্কাউটিং কার্ষক্রম বেশ সক্রিয়। গত ২০২২ সালের শাপলা কাব অ্যাওয়ার্ড অঞ্চল পর্যায়ের মূল্যায়নে তার ইউনিটের ১০ জন কাব উত্তীর্ণ হয়েছেন।২০১৯ সালে তিনি জেলা শ্রেষ্ঠ কাব শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছিলেন।তাঁর শখ কবিতা,ছোটগল্প, প্রবন্ধ লেখা।সরকারি ছুটির দিনগুলোতে দর্শণীয়স্থান ভ্রমণ করা।মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে তিনি একজন নিবেদিত প্রাণ। অল্পদিনের মধ্যেই তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ প্রতিযোগিতায় রংপুর বিভাগীয় প্রতিনিধি হিসেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ঢাকায় যাবেন।তিনি সকলের দোয়া প্রার্থী।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ