Homeখেলারশিদের উইকেটশূন্য দিনে জিতলো আফগানিস্তান

রশিদের উইকেটশূন্য দিনে জিতলো আফগানিস্তান

print news

আয়ারল্যান্ড সফরে উইকেটখরা কাটছেই না সময়ের অন্যতম সেরা বোলার রশিদ খানের। ক্যারিয়ারে প্রথমবারের মতো টানা তিন টি-টোয়েন্টি ম্যাচে কোনো উইকেটের দেখা পেলেন এ তারকা লেগস্পিনার। যার মাশুল দিয়ে প্রথম দুই ম্যাচ হেরেছিল আফগানিস্তান। তবে ঘুরে দাঁড়িয়ে তৃতীয় ম্যাচ জিতে নিয়েছে তারা।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ২২ রানে জিতেছে আফগানরা। আগে ব্যাট করে তাদের সংগ্রহ ছিল ১৮৯ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রান করতে পেরেছে স্বাগতিক আয়ারল্যান্ড। তিন ম্যাচ শেষে এখন ২-১ ব্যবধানে এগিয়ে আইরিশরা।

১৯০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। উইকেটরক্ষক ব্যাটার লরকান টাকার ছাড়া টপ-মিডল অর্ডারের কেউই রানের দেখা পাননি। টাকারও ২১ বলে ৩১ রানের বেশি করতে পারেননি। ফলে যা হওয়ার হয়েছে তা-ই।

ইনিংসের ১৩ ওভারের মধ্যে দলীয় ৮৫ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলেছিল আয়ারল্যান্ড। সেখান থেকে অষ্টম উইকেটে ৭৪ রানের জুটি গড়েন দলের তারকা অলরাউন্ডার জর্জ ডকরেল ও অভিষিক্ত ফিয়ন হ্যান্ড। যা কি না টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে অষ্টম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড।

ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসে ৩৭ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন ডকরেল। তার ইনিংসে ছিল ছয়টি চার ও দুইটি ছয়ের মার। অন্যদিকে হ্যান্ড মাত্র ১৮ বল খেলে চারটি চার ও দুইটি ছয়ের মারে করেন ৩৬ রান। তবে তাদের প্রচেষ্টা স্রেফ পরাজয়ের ব্যবধানই কমাতে সক্ষম হয়েছে।

আফগানদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন নবীন উল হক। এছাড়া ফজল হক ফারুকি ও মুজিব উর রহমানের শিকার দুইটি করে উইকেট। রশিদ খান ৪ ওভারে ৩৮ রান দিয়েও কোনো উইকেট পাননি। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারে তিনি এর চেয়ে বেশি রান দিয়েছেন শুধুমাত্র তিনটি ম্যাচে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ