Homeসারাদেশচুয়াডাঙ্গারাবি জীববিজ্ঞান অনুষদের ডীনস অ্যাওয়ার্ড পেলেন দামুড়হুদার রকি

রাবি জীববিজ্ঞান অনুষদের ডীনস অ্যাওয়ার্ড পেলেন দামুড়হুদার রকি

print news

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জীববিজ্ঞান অনুষদের ডীনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। একাডেমিক সাফল্যের জন্য প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী আসলাম খান রকি সম্মাননায় ভূষিত হয়েছেন। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল গ্যালারিতে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

আসলাম খান রকি দামুড়হুদা উপজেলার নাটুদাহ ইউনিয়নের চারুলিয়া গ্রামের মোঃ মমিন খাঁন রিপুর ছেলে। মেধাবী ছাত্র, আসলাম খান রকি চুয়াডাঙ্গা জেলার জন্য সুনাম বয়ে এনেছে।

জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মোহাম্মদ শহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ওবায়দুর রহমান প্রামানিক।

অনুষ্ঠানে অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, এটা সম্মাননা পরিশ্রমের স্বীকৃতিস্বরূপ। যা পরবর্তী সাফল্য অর্জনে অনুপ্রেরণা জোগাবে। অ্যাওয়ার্ড প্রাপ্তদের শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার আহ্বান জানান উপাচার্য।

জানা গেছে, জীববজ্ঞান অনুষদভুক্ত বিভাগসমূহের শিক্ষকবৃন্দের গবেষণায় অবদান ও শিক্ষার্থীদের একাডেমিক সাফল্যের স্বীকৃতিস্বরূপ এই ডীসন অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। গবেষণায় বিশেষ অবদান রাখায় বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক অধ্যাপক আবু সালেহ, বন্যপ্রাণী সংরক্ষণে অবদানের জন্য ‘বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড’ অর্জনকারী প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আমিনুজ্জামান সালেহ রেজা এ সম্মাননায় ভূষিত হয়েছেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ