HomeUncategorizedশিক্ষাকে যদি জাতির মেরুদণ্ড ধরা হয়, তাহলে শিক্ষক হলেন শিক্ষার মেরুদণ্ড: অধ্যক্ষ...

শিক্ষাকে যদি জাতির মেরুদণ্ড ধরা হয়, তাহলে শিক্ষক হলেন শিক্ষার মেরুদণ্ড: অধ্যক্ষ ঝুনু

print news

মোঃ রাশেদ,বগুড়াঃ

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু বলেছেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও রাষ্ট্রীয়ভাবে বিশ্ব শিক্ষক দিবস পালনের মাধ্যমে শিক্ষকদের মর্যাদা সৃষ্টির একটি পথ তৈরি হলো। শিক্ষাকে যদি জাতির মেরুদণ্ড ধরা হয়, তাহলে শিক্ষক হলেন শিক্ষার মেরুদণ্ড। গুণগত শিক্ষা নিশ্চিত করতে হলে আধুনিক ও যুগোপযোগী শিক্ষাক্রম বাস্তবায়ন করা দরকার।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ভঙ্গুর জাতিকে ত্বরান্বিত করার প্রথম পদক্ষেপ নিয়েছিলেন প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণের আওতায় আনা। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ ছাড়াও বিভিন্ন পর্যায়ের স্কুল, কলেজ, মাদ্রাসা জাতীয়করণ করেন যা শিক্ষকের জীবন-মান পরিবর্তনে একটা বড় ভূমিকা পালন করে। পর্যায়ক্রমে বাংলাদেশ একটি আধুনিক, সমৃদ্ধশালী ও উন্নত দেশ হিসেবে বিশ্বে প্রতিষ্ঠা লাভ করবে এই মহান পেশায় নিয়োজিত শিক্ষকবৃন্দের মাধ্যমে।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মো. আল আমিন এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের প্রাক্তন অধ্যক্ষ মো. আব্দুল হান্নান, কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি শহীদুল ইসলাম, স্কুল শাখার শিক্ষক প্রতিনিধি আনজুয়ারা খাতুন, সিনিয়র শিক্ষক মো. আব্দুল করিম, সিনিয়র শিক্ষক মো. ফেরদৌস আলম, প্রাথমিক শাখার ইনচার্জ মঞ্জুরা পারভীন, সহকারী শিক্ষক মো. ওয়ায়েছ কুরুনী, ৯ম শ্রেণির শিক্ষার্থী জারিন তাসনিম তিথি প্রমুখ।।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ