HomeUncategorizedসংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ছাড়াই হিলিতে দূর্যোগ প্রশমণ দিবস পালিত 

সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ছাড়াই হিলিতে দূর্যোগ প্রশমণ দিবস পালিত 

print news

গোলাম রববানী, হিলি প্রতিনিধিঃ

উপজেলার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ছাড়াই “অসমতার বিরুদ্ধে লড়াই করি, দূর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর হিলিতে র্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমণ দিবস-২০২৩ পালিত হয়েছে। 

শুক্রবার (১৩ অক্টোবর) দিবসটি উপলক্ষে সকাল এগারোটায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। 

আলোচনা সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ নূরন্নবী ও হিলি ফায়ার সার্ভিসে কোন কর্মকর্তা উপস্থিত না থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় উপস্থিত স্কুল শিক্ষার্থীদের সাথে দূর্যোগ প্রশমণ দিবস নিয়ে আলোচনা করেন। 

এসময় তিনি দুর্যোগ থেকে বাঁচতে পুর্ব প্রস্তুতিসহ সতর্কবার্তা সঠিক সময়ে পৌঁছানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সেই সাথে দূর্যোগ এর আগে এবং দূর্যোগ পরবর্তী সময়ে আমাদের করণীয় সম্পর্কে আলোচনা করেন। 

আলোচনা সভা শেষে বাংলাহিলি ডলি মেমোরিয়াল স্কুলের ছাত্রদের অংশ গ্রহণে র্যালি উপজেলা চত্বর থেকে বাহির হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। 

এসময় র্যালিতে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা একাডেমিক সুপার ভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, ডলি মেমোরিয়াল স্কুলের শিক্ষক সাজ্জাদ হোসেনসহ ওই স্কুলের শিক্ষার্থীরা। 

সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা আজকের এই দিনে আলোচনা সভায় উপস্থিত না থাকার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা উপস্থিত না থাকা এটি সত্যিই দুঃখ জনক বিষয়! কেন তিনি উপস্থিত নেই এবিষয়ে তাকে চিঠি দেওয়া হবে এবং পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নূরন্নবী এর মন্তব্য জানতে মুঠো ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করলেও ফোন রিসিভ না করায় কোন মন্তব্য লেখা সম্ভব হয়নি। 

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ