HomeUncategorizedহাকিমপুরে আওয়ামী যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

হাকিমপুরে আওয়ামী যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

print news

গোলাম রব্বানী,হিলি প্রতিনিধিঃ
‘রাষ্ট নায়ক শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণই আমাদের অঙ্গিকার’ এই শ্লোগানকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিনাজপুরের হাকিমপুর হিলিতে আওয়ামী যুবলীগের গৌরব ঐতিহ্য ও সংগ্রামের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) সকাল সাড়ে দশটায় হিলি বাসস্ট্যান্ড সংলগ্ন নবনির্মিত দলীয় কার্যালয়ে উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের আয়োজনে যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলীয় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পুষ্প মাল্য অর্পণ, দোয়া ও বর্ণাঢ্য র্যালির শেষে কেক কাটা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশাল বর্ণাঢ্য র্যালিটি স্থলবন্দরের জিরো পয়েন্ট হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এতে উপজেলা, পৌর ও ইউনিয়ন যুবলীগ আ’লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। র্যালি শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পরে উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এমদাদুল মল্লিক টগর এর সঞ্চালনায় ও সভাপতি আমিরুল ইসলাম লিটন এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পৌর আ’লীগের সভাপতি ও মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ, প্রভাষক আশরাফ আলী প্রধান, আব্দুল লতিফ মাষ্টার, শাহেদ মল্লিক বাবু, প্রচার সম্পাদক এনামুল হক, পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক মুকুল হোসেন, পৌর যুবলীগের সভাপতি মাহমুদুল হাসান উজ্জল, সাঃ সম্পাদক (ভারপ্রাপ্ত) রতন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাহের আলী, সম্পাদক তৌহিদুল ইসলাম, শ্রমিকলীগের সভাপতি গোলাম মোর্শেদ, কৃষকলীগের সভাপতি মহাসিন আলী, ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল, সম্পাদক মাহাবুব আলম, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর রহমান কাজল, ছাত্রলীগের সভাপতি তারিকুল সরকার, সম্পাদক অনিক সরকার, কৃষকলীগের সাধারণ রাকিব হাসান ডালিমসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আ’লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭২ সালের ১১ নভেম্বর দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। গত পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ