Homeসারাদেশদিনাজপুরহাকিমপুরে উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

হাকিমপুরে উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

print news

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন এর প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ, অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ অনুষ্ঠিত করার লক্ষ্য দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলায় প্রায় ৮০০ জন ভোট গ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার) দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে বাংলাদেশ নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের আয়োজনে দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। পরে দুপুর ১২টার দিকে প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষন রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ শিমুল সরকার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দুলাল হোসেন, উপজেলা সহকারী নির্বাচন অফিসার শাহাজাহান আলী প্রমুখ।

পরে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ কামরুল ইসলাম প্রশিক্ষণে অংশ গ্রহণকারী সকল কর্মকর্তাদের সাথে কুশলাদি ও মতবিনিময় করেন।
আলোচনা সভায় বক্তারা আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শান্তি পূর্ণভাবে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার শতভাগ নিশ্চয়তা প্রদান করেন। এছাড়াও একটি কেন্দ্রে ভোট গ্রহণ থেকে শুরু করে ফলাফল ঘোষণা করা পর্যন্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের করণীয় ও ভোট কেন্দ্রে বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সম্পৃক্ততা সম্পর্কে আলোচনা করেন।

উল্লেখ্য, হাকিমপুর উপজেলায় ৩৬ ভোট কেন্দ্রের জন্য ৪২ জন প্রিজাইডিং অফিসার ২৪২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪৮৪ জন পোলিং অফিসার এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ