HomeUncategorizedহাকিমপুরে নাশকতা সৃষ্টির অভিযোগে মামলায় ২ জন আটক

হাকিমপুরে নাশকতা সৃষ্টির অভিযোগে মামলায় ২ জন আটক

print news

গোলাম রব্বানী,হিলি প্রতিনিধি
নাশকতা সৃষ্টি পরিকল্পনার অভিযোগে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে দিনাজপুরের হাকিমপুর হিলিতে ২৫ জন এজাহার নামীয় ও অজ্ঞাত নামা ৩০/৪০ জন বিএনপি জামাত এর নেতাকর্মীর নামে থানায় মামলা। পুলিশি অভিযানে ২ জনকে আটক করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (০৭ নভেম্বর) ভোর ৫ঃ৫ মিনিটে হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বিশাপাড়া স্কুল মাঠে নাশকতা সৃষ্টির পরিকল্পনার গোপন বৈঠকে অভিযান চালিয়ে এজার নামীয় ১নং আসামী মোঃ শাহ আলম (৫০) ২ নং আসামী মোঃ মাহে আলম (৫০)কে ঘটনা স্হল থেকে আটক করেছে পুলিশ।

আটককৃত আসামী মোঃ শাহ আলম উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়নের সাঁতকুড়ি গ্রামের মৃত সাকের আলীর ছেলে ও মোঃ মাহে আলম পৌরসভার মহুড়াপাড়া এলাকার মৃত রমজান আলীর ছেলে।

এজাহার সুত্রে জানা যায়, বিএনপি জামাত এর নেতাকর্মীরা আগামী ৮নভেম্বর থেকে ডাকা দুই দিনের অবরোধের সময় উপজেলার বিভিন্ন স্থানে নাশকতা সৃষ্টি ও জনগনের জান মালের ক্ষতি, সরকার উৎক্ষাত পরিকল্পনা বিষয়ে গোপন বৈঠক এর জন্য বিভিন্ন এলাকা থেকে বিএনপি জামাত এর নেতাকর্মীদের জড়ো করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু ছায়েম মিয়ার নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল বিশাপাড়া স্কুল মাঠে অভিযান চালিয়ে পুলিশ দুই জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। পুলিশের উপস্থিতি টের বাকি আসামি পালিয়ে যায় বলে পুলিশ দাবি করে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু ছায়েম মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঘটনা স্হলে পুলিশ অভিযান চালিয়ে ২ জনকে হাতেনাতে আটক করেছে। ঘটনা স্হল থেকে বাঁশের লাঠি,ইট পাটকেল,লোহার রড ইত্যাদি উদ্ধার করা হয়েছে। নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে আটককৃত আসামীসহ পলাতক ও অজ্ঞাত নামা আসামীদের নামে থানায় মামলা হয়েছে।

আটক আসামীদের মঙ্গলবার দিনাজপুর আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে জানান তিনি।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ