HomeUncategorizedহাকিমপুরে বই উৎসবের দিনে শিক্ষার্থীরা পেলো নতুন বই

হাকিমপুরে বই উৎসবের দিনে শিক্ষার্থীরা পেলো নতুন বই

print news

বই উৎসবের দিনে দিনাজপুরের হাকিমপুর হিলিতে শিক্ষার্থীরা পেলো নতুন বই। ইংরেজি নববর্ষের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। বছরের প্রথম দিনে নতুন বই হাতে খুশি কোমলমতি শিক্ষার্থীরা।

সোমবার (০১ জানুয়ারি) সকাল ১০ টায় উপজেলার ঐতিহ্যবাহি বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজে বই উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার অমিত রায় ।

এ বই উৎসব ও বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উপলক্ষে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) গোলাম মোন্তাফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, উপজেলা শিক্ষা অফিসার সামছুল আলম, একাডেমিক সুপারভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, সরকারী শিক্ষা অফিসার হারুন উর রশীদ, ইন্সট্রাক্টর বদরুল মিল্লাত, হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু, হিলি ১ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান, সহকারী শিক্ষক মহিদুল ইসলামসহ অনেকে। পরে শিক্ষার্থীদের নতুন বই তুলে দেন অতিথি বৃন্দ।

উপজেলা নিবার্হী অফিসার অমিত রায় জানান, হাকিমপুর উপজেলায় প্রথামিক বিদ্যালয়ে শিশু শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত বইয়ের চাহিদা ৪৯০৫০টি, প্রাপ্তি শতভাগ। আর মাধ্যমিক পযার্য়ে বিতরণ ৪৩৭৪০ টি। মোট ৭৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্য বই প্রদান করা হয়। এর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪৬ টি। অন্যদিকে মাধ্যমিক পর্যায়ে বইয়ের চাহিদা রয়েছে ৭৯৮০০ আর প্রাপ্তি ৪৫৮৫০ টি।

নববর্ষের প্রথম দিনে ও বই উৎসবের দিনে নতুন বই হাতে পেয়ে আনন্দিত দারুন খুশি শিক্ষার্থীরা। ভালো ভাবে পড়ালেখা করার প্রত্যাশা শিক্ষার্থী ও অভিবাবকদের।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ