HomeUncategorizedহাকিমপুরে ভিডিও কনফারেন্সিং-এ তিনটি বিদ্যালয়ের ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হাকিমপুরে ভিডিও কনফারেন্সিং-এ তিনটি বিদ্যালয়ের ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

print news

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে সরাসরি গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এ যুক্ত হয়ে বিভিন্ন প্রকল্পের ভবন এর উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপনের অংশ হিসেবে হাকিমপুর উপজেলার তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবনের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

পরবর্তীতে দুপুর বারোটায় সরজমিনে উপস্থিত হয়ে উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের হাতিশোঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ম্যানিজিং কমিটির সদস্য ও ক্ষুদে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং আনুষ্ঠানিক ভাবে ভবনের উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায় ও উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাহিনুর রেজা শাহীন। এরপর তারা উপজেলার আলিহাট ইউনিয়নের নিখিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কোকতাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ম্যানিজিং কমিটির সদস্য ও ক্ষুদে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং আনুষ্ঠানিক ভাবে নতুন ভবনের উদ্বোধন ঘোষণা করেন। উপজেলার তিনটি ভবনের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ২ কোটি টাকা বলে জানা গেছে।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মনোয়ার হোসেন, বোয়ালদাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি ছদরুল ইসলাম, আলিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার হারুন উর রশিদ, হাতিশোঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হুমায়ুন কবির, ইউপি সদস্য নাজমুল হোসেন, প্রধান শিক্ষক নওশাদ আলীসহ ম্যানেজিং কমিটির সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

হাতিশোঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নওশাদ আলী বলেন, প্রত্যন্ত গ্রাম অঞ্চলে ক্ষুদে শিক্ষার্থীদের জন্য এমন সুন্দর ভবন কল্পনা করা যায় না। আমরা খুবই আনন্দিত এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই তাঁর এমন উদ্দ্যোগ গ্রহণের জন্য। সেই সাথে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। নতুন ভবন পেয়ে ক্ষুদে শিক্ষার্থীর ঝরে পড়ার হার অনেক অংশে কমে যাবে বলে মনে করেন তিনি।

ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নার্গিস পারভীন বলেন, এমন সুন্দর একটি ভবন পেয়ে আমরা এবং ক্ষুদে শিক্ষার্থীরা খুবই খুশি। খুশির জোয়ারে আগামী নির্বাচনে আবারও নৌকার জয় হবে ইনশাআল্লাহ। বর্তমান সরকারের এমন উদ্দ্যোগের প্রসংশা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ