HomeUncategorizedহাকিমপুরে ২৪ তম কোর্স ফর রোভার মেট প্রশিক্ষণ শেষে ক্যাম্প ফায়ার প্রদর্শন

হাকিমপুরে ২৪ তম কোর্স ফর রোভার মেট প্রশিক্ষণ শেষে ক্যাম্প ফায়ার প্রদর্শন

print news

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
বাংলাদেশ স্কাউটস দিনাজপুর জেলা রোভারের আয়োজনে হাকিমপুর মহিলা ডিগ্রী কলেজে (৩-৫ ডিসেম্বর) তিন দিন ব্যাপী ২৪ তম কোর্স ফর রোভার মেট প্রশিক্ষণ শেষে তাঁবু জলসা (ক্যাম্প ফায়ার প্রদর্শন করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে হাকিমপুর মহিলা কলেজ মাঠে জেলা রোভারের আয়োজন গত ৩-৫ ডিসেম্বর অনুষ্ঠিত ২৪তম কোর্স ফর রোভার মেট প্রশিক্ষণের শেষ দিনে আলোচনা সভা ও তাঁবু জলসা ( ক্যাম্প ফায়ার) প্রদর্শন করা হয়।
জানা গেছে, দক্ষিণ দিনাজপুরের ৫ টি উপজেলার ৮ কলেজ থেকে ৬৩ জন রোভার স্কাউটস সদস্য এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। জেলা স্কাউটের সাধারন সম্পাদক ও এই কোর্সের কোর্স লিডার মোঃ সাজ্জাদ হেসেনসহ ১০ জন প্রশিক্ষক এবং ৭ জন সেচ্ছাসেবী সদস্য কোর্সটিতে সহায়তা প্রদান করেন।

প্রশিক্ষণের শেষ দিন রাতে আলোচনা সভা ও মহাতাবু জলসা (ক্যাম্প ফায়ার প্রদর্শন) অনুষ্ঠানে হাকিমপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মামুনুর রশীদ( আজাদ) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশিদ হারুন।
IMG 20231205 185921
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, জেলা রোভার এর কমিশনার জুলমদ আলী সরকার, খট্রামাধবপাড়া ইউপি চেয়ারম্যান কাওসার রহমান, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, হাকিমপুর উপজেলা রোভার লিডার প্রভাষক রুহুল আমিন, মহিলা কলেজের উপাধ্যক্ষ কামরুন্নাহার রোজী, প্রভাষক এস এম হায়হার, হাকিমপুর উপজেলা স্কাউটস এর কমিশনার মোঃ আনোয়ারুল হক টুকু, সম্পাদক মোঃ কাওছার আলী আহম্মেদ, কাব লিডার মোঃ মহিদুল ইসলাম, স্কাউট লিডার মোঃ তারেক মাহামুদ প্রমুখ।

মহা তাঁবু জালসা (ক্যাম্প ফায়ার প্রদর্শনে আমন্ত্রিত অতিথি বৃন্দ বিভিন্ন দলের উপস্থাপনায় জারি গান, দেশের গান, ইভটিজিং ও শিশু শ্রম নাটিকা উপভোগ করেন। অতিথি বৃন্দ রোভারিং এর সেবামূলক কাজগুলো কে সাধুবাদ জানায় এবং ক্যামপ ফায়ার প্রদর্শনে সন্তোষ প্রকাশ করেন। প্রশিক্ষনার্থী ছাত্র ছাত্রীদের অনুপ্রাণিত করেন এবং প্রশিক্ষণে যা কিছু শিখেছে সেগুলো তাদের বাস্তব জীবনে মানুষের উপকারে কাজে লাগাতে পরামর্শ দেন। আজ ৬ ডিসেম্বর সকাল ১০ টায় পতাকা নামানো মাধ্যমে এই কোর্সের সমাপ্তি ঘটেছে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ