HomeUncategorizedহিলিতে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

হিলিতে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

print news

“শেখ হাসিনার বারতা নারী পুরুষের সমতা” নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুর এর হাকিমপুর হিলিতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে র্যালি, আলোচনা সভা এবং “জায়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (০৯ ডিসেম্বর) সকাল এগারোটায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, সহকারী শিক্ষিকা শাহাজাদী প্রধান, জয়িতা হোসনে আরা, ফাতেমা বেগম ও শিক্ষার্থী হাসু আরা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলার জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপি আরা। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাহিরুল ইসলাম, ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার মিজানুর রহমান, একাডেমিক সুপার ভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক আশরাফুল ইসলামসহ আরও অনেকে।

আলোচনা সভায় মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, শিক্ষিকা শাহাজাদী প্রধান, জয়িতা হোসনে আরা ও ফাতেমা বেগম তাদের ব্যক্তিগত জীবনে নির্যাতন ও জীবন সংগ্রামের বিভিন্ন কথা তুলে ধরেন। আগামীর ভবিষ্যৎ শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা আমাদের কথাগুলো থেকে বাস্তব অভিজ্ঞতা ও সু শিক্ষায় শিক্ষিত হয়ে মহিষী নারী বেগম রোকেয়াকে স্বরন করে জীবনে কিছু করতে হবে এবং সমাজ ও দেশ গঠনে অনেক দূর এগিয়ে যাওয়ার আহবান জানান।
এরপর “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়নের জয়িতা নারী ফাতেমা বেগম ও হোসনে আর বেগম এর হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে অনুষ্ঠানের অতিথি বৃন্দ।
আলোচনা সভা শেষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য র্যালি উপজেলা চত্ত্বর থেকে বাহির হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ