HomeUncategorizedহিলিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হিলিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

print news

নানা আয়োজনের মধ্য দিয়ে দিনাজপুরের হিলিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত হয়েছে।
বুধবার (২১ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় হাকিমপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে প্রভাত ফেরি বাহির করা হয়। প্রভাত ফেরি সফল করতে বিভিন্ন প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীরাসহ সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা অংশ গ্রহণ করেন। পরে উপজেলা চত্বরে অবস্থিত শহীদ মিনারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এর আগে ২১ ফেব্রুয়ারীর প্রথম প্রহর রাত ১২ টা এক মিনিটে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন হাকিমপুর উপজেলা প্রশাসন, বীর মুক্তিয়োদ্ধা, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, পৌরসভা, হিলি পানামা পোর্ট, প্রেসক্লাব, বেসরকারী ব্যাংক বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তাঁদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়া ২১ ফেব্রুয়ারী সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীরা উপজেলা চত্বরের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন।
আরও বক্তব্য রাখেন পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন প্রমুখ।
এসময় সেখানে মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) লায়লা ইয়াসমিন, উপজেলা কৃষি অফিসার আরজেনা বেগম, পুলিশ পরিদর্শক ওসি তদন্ত এস এম জাহাঙ্গীর আলম, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি ছদরুল ইসলামসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ