Homeসারাদেশদিনাজপুরহিলিতে একরাতে গভীর নলকূপের ৬টি ট্রান্সফরমার চুরি সেচ নিয়ে বিপাকে কৃষক

হিলিতে একরাতে গভীর নলকূপের ৬টি ট্রান্সফরমার চুরি সেচ নিয়ে বিপাকে কৃষক

print news

দিনাজপুরের হাকিমপুর হিলি পৌর শহরে এক রাতে দুটি গভীর নলকূপের ৬টি ট্রান্সফরমার চুরি হয়েছে। এতে ওই এলাকার কৃষকরা চলতি মৌসুমের বোরো ধানের জমিতে সেচ দেওয়া নিয়ে বিপাকে পড়েছে। এই ঘটনায় হাকিমপুর থানায় অভিযোগ দিয়েছেন গভীর নলকূপের মালিক সিরাজুল ইসলাম।

শনিবার (১১ মে) রাতে হাকিমপুর হিলি পৌর শহরের ছাতনী মাঠ থেকে দুটি গভীর নলকূপের বৈদ্যুতিক সংযোগের জন্য লাগানো এ ট্রান্সফরমারগুলো চুরি হয়। তবে এখন পর্যন্ত কোনো আসামিকে আটক করতে পারেনি থানা পুলিশ।

ছাতনী গ্রামের বাসিন্দা আব্দুর রউফ মাষ্টার বলেন, শনিবার দিবাগত রাতে আমার বড় ভাই মাওলানা আতাউর রহমান ও একই গ্রামের সিরাজুল ইসলাম এর গভীর নলকূপের ৬টি ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। মাঠে বোরো ধান পাকতে শুরু করেছে এবং কেউ কেউ কাটতে ও শুরু করেছে। কিন্তু যাদের ধান পরে লাগানো হয়েছে তাদের তো পানি সেচ দিতে হবে। গভীর নলকূপ বন্ধ থাকায় জমিতে সেচ দিতে পারছি না। আমার ও দুই বিঘা জমিতে সেচ দিতে হবে কিন্তু পারছি না।
অভিযোগ সূত্রে জানা যায়, ঘটনার রাতে (গভীর নলকূপ) ডিপটিউবয়েলের ঘরে সিরাজুল ইসলাম ঘুমিয়ে যান। পরে ঘুম থেকে উঠে রাত ৩টার দিকে বাড়িতে চলে আসেন তিনি। বাড়ি থেকে ভোর সাড়ে ৫টার সময় এসে দেখেন তার গভীর নলকূপের তিনটি ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। অনেক খোঁজাখোঁজির পরেও ট্রান্সফরমারগুলো না পেয়ে তিনি হাকিমপুর থানায় এসে অজ্ঞাতনামাদের আসামি করে অভিযোগ দায়ের করেন।

এবিষয়ে রোববার (১২ মে) ঘটনার সত্যতা নিশ্চিত করে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল হোসেন বলেন, পৌর শহরের ছাতনী গ্রামের সিরাজুল ইসলাম সহ অন্য আরও একজনের মোট ছয়টি ট্রান্সফর্মার চুরি হয়েছে। এ ঘটনায় সিরাজুল ইসলাম বাদী হয়ে থানায় একটি অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। যত দ্রুত সম্ভব এঘটনায় জড়িত আসামিদের আটক করা হবে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ