HomeUncategorizedহিলিতে কাঁচা মরিচ কেজিতে দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা

হিলিতে কাঁচা মরিচ কেজিতে দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা

print news

গোলাম রব্বানীঃ হিলি প্রতিনিধিঃ

দেশীয় কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধি ও ভারত থেকে আমদানি অব্যাহত থাকায় একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে খুচরা দেশীয় কাঁচা মরিচ কেজিত দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা। পণ্যটির দাম কমায় খুশি খেটে খাওয়া মানুষেরা।

সোমবার (৯ অক্টোবর) হিলি বাজার ঘুরে জানা যায়,গতকাল রোববার (৮ অক্টোবর) খুচরা বাজারে দেশিয় কাঁচামরিচ প্রকারভেদে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আজ সেই কাঁচা মরিচ ১৩০ থেকে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কাঁচামরিচ কিনতে আসা ফরহাদ বলেন,গতকাল রোববার হাটবার কাঁচা মরিচ ২৫০ গ্রাম কিনেছি ৫০ টাকা দিয়ে। আজ কিনলাম ৩৫ টাকা দিয়ে। 

হিলি বাজারের খুচরা কাঁচামরিচ বিক্রেতা শাহিন ইসলাম বলেন, কয়েক দিন টানা বৃষ্টির কারণে কাঁচা মরিচের উৎপাদন ব্যাহত হওয়ায় সরবরাহ কমে যায়। কৃষকেরা ক্ষেত থেকে তুলতে না পারায় দাম বৃদ্ধি পায়। দুদিন থেকে আবহাওয়া ভালো থাকায় পাঁচবিবি ও বিরামপুরসহ বিভিন্ন অঞ্চলে কৃষকেরা ক্ষেত থেকে কাঁচামরিচ তুলতে শুরু করায় দাম কমতে শুরু করেছে। আমরা কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক জানান, বন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি অব্যাহত রয়েছে। ৮ অক্টোবর রোববার দুইটি ট্রাকে ১৩ হাজার ৬০০ কেজি কাঁচা মরিচ আমদানি হয়েছে। আজ সোমবার বিকেল ৩ টা পর্যন্ত ভারতীয় দুইটি ট্রাকে ১৬ হাজার ৭২ কেজি কাঁচা মরিচ আমদানি হয়েছে। কাঁচা মরিচ যেহেতু একটি কাঁচা পণ্য পঁচে নষ্ট হয়ে যায়। তাই কাস্টমসের প্রক্রিয়া শেষে আমদানিকারকরা যেন দ্রুত বন্দর থেকে খালাস করে নিতে পারে সেজন্য বন্দর কর্তৃপক্ষ সবধরনের ব্যবস্থা গ্রহণ করে রেখেছে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ