Homeসারাদেশদিনাজপুরহিলিতে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন রচনা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষার্থী রক্তিম

হিলিতে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন রচনা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষার্থী রক্তিম

print news

দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন ও বিভিন্ন ইভেন্টে শিক্ষার্থীদের অংশ গ্রহণে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত করা হয়েছে। সেখানে বাংলা রচনা প্রতিযোগিতা (খ গ্রুপে) উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত মোঃ শাহারিয়ার আলমাস (রক্তিম)।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশ গ্রহণে (ক, খ, গ, ঘ) চারটি গ্রুপে ১৭টি ইভেন্টে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় প্রতিযোগিতা শুরুর প্রথম দিকে তদারকি করেন। এসময় হাকিমপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহমদ আহসান হাবিব, অ্যাকাডেমিক সুপার ভাইজার (শিক্ষা) সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, ইনসট্রাক্টর বদরুল মিল্লাত, প্রধান শিক্ষক আনোয়ারুল হক টুকু, প্রধান শিক্ষিকা কাউসার পারভীন, শিক্ষক অনিন্দিতা রায়, মাহিদুল ইসলাম, ফারুক হোসেন, আরিফ হোসেন, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, হাফেজ শহীদুল্লাহ্, মাওলানা হারুন মাজহারী, মাওলানা মীর শহীদসহ অনেকে উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী ও একাউন্টেট আশরাফুল ইসলাম বলেন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে ৪টি গ্রুপে ১৭টি ইভেন্টটে ৩টি আহ্বায়ক কমিটি করে ভিন্ন ভিন্ন বিচারক মন্ডলী দ্বারা শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত করা হয়েছে।

সেখানে জালালপুর উচ্চবিদ্যালয় থেকে দশম শ্রেণির শিক্ষার্থী শাহারিয়ার আলমাস রক্তিম (খ গ্রুপে) বাংলা রচনা “বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছেন।

শ্রেষ্ঠ শিক্ষার্থী শাহারিয়ার আলমাস রক্তিম এর বাবা গোলাম রব্বানী একজন মাদ্রাসা শিক্ষক (সাংবাদিক) ও মাতা নার্গিস পারভীন একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা।
উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিয়ে বাংলা রচনা, হামদণ্ডনাথ, কেরাত, কবিতা, ইংরেজি রচনা, আবৃত্তি, জারিগান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, লোক সংগীত, দেশাত্ববোধক গান, বক্তব্য, লোক নৃত্য এবং বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী নির্বাচিত করা হয়। বিজয়ী শিক্ষার্থীরা পরবর্তীতে দিনাজপুর জেলা প্রতিযোগিতায় অংশ করবেন। এছাড়াও জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ রোভার স্কাউট, শ্রেষ্ঠ গার্লস গাইড নির্বাচিত করা হবে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ