Homeসারাদেশদিনাজপুরহিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণী প্রদর্শনীর উদ্বোধন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণী প্রদর্শনীর উদ্বোধন

print news

“প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য দিনাজপুরে হাকিমপুর হিলিতেপ্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রাণি প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে দশটায় হাকিমপুর উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশিদ হারুন।

অতিথিবৃন্দ মেলার স্টল ও আগত বিভিন্ন খামারিদের পালন করা উন্নত জাতের গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস, মুরগি, কবুতর ও দৃষ্টিনন্দন পাখি পরিদর্শন করেন ও প্রান্তিক খামারিদের সাথে কুশল বিনিময় করেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশিদ হারুন।
আরও বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি লায়লা ইয়াসমিন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, কৃষি কর্মকর্তা মোছাঃ আরজেনা বেগম, থানার পুলিশ পরিদর্শক ওসি তদন্ত জাহাঙ্গীর আলম, প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম প্রমুখ।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ নাসরিন আক্তার এর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ কাজী মাহাবুর রহমান। ডাঃ কাজী মাহাবুর রহমান বলেন, আজকের মেলার মূল উদ্দেশ্য হচ্ছে, আমিষ, মাংস, দুধ ও ডিমে সমৃদ্ধ হওয়া। ইতিমধ্যে আমরা মাংস ও ডিমে সমৃদ্ধ হয়ছি এখন দুধ এর জন্য কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, দিনব্যাপী এ প্রাণি প্রর্দশনীতে ৪০টি স্টলে উপজেলার বিভিন্ন প্রান্তিক খামারীরা তাদের উন্নত জাতের গরু, মহিষ, ছাগলসহ বিভিন্ন গবাদী পশু ও গৃহপালিত প্রাণি প্রর্দশন করেছেন। উপজেলা প্রাণী সম্পদ অধিদফতর সবসময় প্রান্তিক খামারিদের পরামর্শ ও সেবা দিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ