HomeUncategorizedহিলিতে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে পেঁয়াজের বীজ ও সার বিতরণ 

হিলিতে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে পেঁয়াজের বীজ ও সার বিতরণ 

print news

গোলাম রব্বানী, হিলি প্রতিনিধিঃ

দিনাজপুরের হাকিমপুর হিলিতে ২০২৩- ২০২৪ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে পেঁয়াজের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার (২ অক্টোবর ) সকাল সাড়ে দশটায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষি অফিসের সম্মেলন কক্ষে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়। 

বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, সহকারী কৃষি অফিসার মেজবাহুর রহমানসহ প্রান্তিক কৃষকরা।

উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম জানান, ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালিন পেঁয়াজ (নাবী) এর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এবছর হাকিমপুর উপজেলায় ১৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রতিজন পেঁয়াজের বীজ ০১ কেজি, ডিএপি ২০ কেজি ও এমওপি ২০ কেজি সার দেওয়া হয়েছে। এছাড়াও পলিথিন, সুতলি, বালাই নাশক, বীজশোধক বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ