HomeUncategorizedহিলিতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত 

হিলিতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত 

print news

গোলাম রব্বানী, হিলি প্রতিনিধিঃ

‘আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে র‌্যালি,আলোচনা সভার মধ্যে দিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। 

সোমবার (১৬ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের যৌথ আয়োজনে বিশ্ব হাত ধোয়া পালিত। 

উপজেলা পরিষদের হলরুমে হাকিমপুর (হিলি) সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, হাকিমপুর উপজেলা ভাইস চেয়রম্যান শাহীনুর রেজা শাহিন। 

এসময় আরও বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ইচার্জ মিজানুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা এস এম রায়হান হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাহিরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আহমদ আহসান হাবিব, একাডেমিক সুপারভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, উপজেলা পরিষদ শিশু নিকেতন এর প্রধান শিক্ষক আওলাদ হোসেনসহ অনেকে। 

আলোচনা সভা শেষে জনস্বাস্থ্য প্রকৌশলী এস এম আবু রাইহান উপস্থিত শিক্ষার্থীদের খাবারের আগে ও পরে এবং টয়লেট ব্যবহার এর পরে ২০ সেকেন্ডের মধ্যে হাত ধোয়ার কৌশল শিখিয়ে দেন। 

এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। র্যালি ও আলোচনা সভায় উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ