Homeসারাদেশদিনাজপুরহিলিতে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

হিলিতে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

print news

দিনাজপুরের হাকিমপুর হিলিতে যথাযথ মর্যাদায় ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৬ টা ২ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার ত্বোপধ্বনীর মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। এরপর উপজেলা প্রশাসন, হিলি স্থল শুল্ক স্টেশন, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, বিএনপি, জাতীয় পার্টি, হাকিমপুর থানা, পল্লী বিদ্যুৎ হিলি জোনাল অফিস, হিলি পানামা পোর্ট লিংক লি. হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, হিলি ফায়ার সার্ভিস স্টেশন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,সোনালী ব্যাংক হাকিমপুর শাখাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উপজেলা কেন্দ্রিয় স্মৃতীসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর সূয়দয়ের সাথে-সাথে বিভিন্ন সরকারী-বেসরকারি, আধাসরকারি ও শায়ত্বশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এবং সকাল সাড়ে নয়টায় হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যন হারুন উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, হাকিমপুর সার্কেলের সিনিয়র সহাকারি পুলিশ সুপার শরিফুল ইসলাম, ওসি মোঃ দুলাল হোসেন ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত হোসেন জাতীয় পতাকা উত্তোলন করেন।
পবিত্র মাহে রমজানের কারণে এবারে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান শেষে পুলিশ, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশের অংশগ্রহনে কুচকাওয়াজ প্রদর্শন করা হয় এবং সবশেষে গত ১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রা অংকন, কবিতা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় সরকারি ডিগ্রি কলেজ মাঠে বীর মুক্তিযোদ্ধাগন, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও বিজয়ী শিক্ষার্থীরাসহ অনেকে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ