HomeUncategorizedহিলিতে লালনের গানে মুগ্ধ দশনার্থীরা

হিলিতে লালনের গানে মুগ্ধ দশনার্থীরা

print news

দিনাজপুরের হিলিতে বাউল ফকির লালন শাহের ১০ তম স্নরণোৎসব উপলক্ষে লালন সঙ্গীত অনুষ্ঠানে লালনের গানে মুগ্ধ দশনার্থীরা।

সোমবার রাতে উপজেলার দক্ষিণ বাসুদেবপুর এলাকায় হিলি লালন চর্চা একাডেমীর আয়োজনে বাউল ফকির লালন শাহের ১০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে লালন চর্চা একাডেমীর সভাপতি ফকির আনোয়ার বাউলের সঙ্গীতের মধ্যে দিয়ে এই অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে স্থানীয় ও কুষ্টিয়ার লালন শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।সঙ্গীত অনুষ্ঠান দেখতে ভক্তরা ভিড় জমান। দুর দুরান্ত থেকে ছুটে আসেন লালন সঙ্গীত অনুষ্ঠান দেখতে।

বাউল সম্ম্রাট ফকির লালন শাহের সরনে লালনের গান,গ্রামের সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতেই প্রতি বছরের নেয় এই বছরে লালন উৎসব আয়োজন করা হয়েছে। আমাদের এই প্রয়াস বলে জানান বাংলাহিলি লালন চর্চা একাডেমীর প্রতিষ্ঠাতা ফকির আনোয়ার। এইবার লালন সঙ্গীত গান গাইতে দেশের বিভিন্ন এলাকা থেকে লালন অনুসারী আসেন এই অনুষ্ঠানে।
লালনের মর্মবানী গান শুনতে হালকা শীত উপেক্ষা করে নারী-পুরুষসহ বিপুল সংখ্যক মানুষের উপস্থিত ঘটে। লোকজনের বিপুল উপস্থিতিতে ঘটনাস্থল মেলায় পরিনত হয়।

বাংলাহিলি লালন চর্চা একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি বাউল ফকির আনোয়ার হোসেন জানান, গ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে লালন সঙ্গীত হারিয়ে যাওয়ার অবস্থা,সেই বাউল সম্মাট লালনের গান ফিরে আনতে সাধারন মানুষের মাঝে তুলে ধরতে প্রতিবছর এই আয়োজন করা হয়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ