HomeUncategorizedহিলি বন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক থাকলেও হরতালে দুপাল্লার যান চলাচল বন্ধ

হিলি বন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক থাকলেও হরতালে দুপাল্লার যান চলাচল বন্ধ

print news

গোলাম রববানী,হিলি প্রতিনিধিঃ
বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতালে প্রভাব পড়েনি দিনাজপুরের হিলি স্থলবন্দরে। বন্দর দিয়ে আমদানি- রপ্তানি বাণিজ্য স্বাভাবিক রয়েছে। হিলি ইমিগ্রেশন দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। তবে দুরপাল্লার যান বাহন চলাচল বন্ধ রয়েছে।

রবিবার সকাল ১১ টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়। হিলি বন্দরের পানামা পোর্ট কর্তৃপক্ষ জানায়, হিলি শুল্ক স্টেশনের সকল বিভাগ ও বন্দরের সকল কার্যক্রম সকাল থেকেই স্বাভাবিক গতিতে চলছে। বন্দরে পণ্য ওঠানামা ও পণ্য সরবরাহ কার্যক্রম সচল রয়েছে। তবে বাংলাদেশী ট্রাক পণ্য নিয়ে বন্দরে ভিতরে ও বাহিরে গোডাউনগুলোতে লোড-আনলোড চলছে। বাংলাদেশি ট্রাকগুলো পণ্য নিয়ে দেশের বিভিন্নস্থানে যাচ্ছেনা।

সরকারি ও বেসরকারি অফিস-সহ দোকানপাট খুলেছে। রাস্তায় মানুষের চলাচল বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোটরসাইকেল অটো ভ্যানে মানুষের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত কোথাও কোনো নাশকতার খবর পাওয়া যায়নি।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট এর ওসি শেখ আশরাফুল জানান,ইমিগ্রেশন দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, হরতালে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার্থে স্থলবন্দর এলাকাসহ বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

দশ জনপ্রিয় সংবাদ